মিল্ক ভিটার বিক্রি কমেছে সাড়ে ১৭ কোটি টাকা

0

করোনা মহামারির প্রভাব পড়েছে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্ক ভিটা) পণ্য বিক্রিতেও। গত অর্থবছরে মিল্ক ভিটার পণ্য বিক্রি হয়েছে ২৮৭ কোটি ৯৫ লাখ টাকার, যা এর আগের অর্থবছরের চেয়ে সাড়ে ১৭ কোটি টাকা কম। মিল্ক ভিটা কর্তৃপক্ষ জানিয়েছে, করোনার কারণে গত মার্চ মাস থেকে ঠান্ডাজাতীয় খাবার কম বিক্রি হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে মিল্ক ভিটার প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির ৪০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থাপিত বার্ষিক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

মিল্ক ভিটার ব্যবস্থাপনা পরিচালক অমর চান বণিক উপস্থাপিত প্রতিবেদনে বলা হয়, ২০১৮-১৯ অর্থবছরে মোট পণ্য বিক্রি হয়েছিল ৩০৫ কোটি ৪৭ লাখ ৯৮ হাজার টাকা। কিন্তু গত অর্থবছরে বিক্রয় কম হয়েছে। তবে বাজারে মিল্ক ভিটা পণ্যের চাহিদা অনেক। চলতি ২০২০-২১ অর্থবছরে ৪৫০ কোটি ২৮ লাখ টাকার বিক্রয় লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সভার প্রধান অতিথি স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, দেশে দুগ্ধ উৎপাদন বিচ্ছিন্নভাবে হচ্ছে। এটিকে একটি প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে, যাতে উৎপাদন, বিতরণ এবং ভোক্তা পর্যায়ে এর সুফল সঠিকভাবে পৌঁছে দেওয়া যায়।

উত্তর দিন